১০১ টি প্রচলিত কুসংস্কার 3.0.0 Apk

১০১ টি প্রচলিত কুসংস্কার 3.0.0 icon
Requires: Android 4.0 and up
Curent version: 3.0.0
Updated: 10.01.2017
Price: Free
Size: 1.84 Mb
Download: 213

Rate saved, Thank!

4 (1 votes)

Description of ১০১ টি প্রচলিত কুসংস্কার

This app contain 101 popular Bangladeshi superstitions, বিভিন্ন ধরনের কুসংস্কার or superstition আমাদের ব্যক্তি ও সমাজ জীবনের সঙ্গে গভীরভাবে জড়িয়ে আছে, যা আসলেই ক্ষতিকর। উদাহরন স্বরূপঃ-

একসঙ্গে কয়েকজন বন্ধু বসে গল্প-গুজব করছে। তাদের মধ্যে কেউ উপস্থিত না হলে তার সম্পর্কে পরস্পরে জিজ্ঞাসাবাদ হতে থাকে, এমতাবস্থায় সে উপস্থিত হলে- অনেকেই বলে উঠে ‘আপনি অনেকদিন বাঁচবেন।’ কারণ একটু আগেই আপনার কথাই বলছিলাম! সমাজজীবনের রন্ধ্রে রন্ধ্রে কুসংস্কার সংক্রামক ব্যাধির মতো ছড়িয়ে পড়েছে। অথচ এসব কুসংস্কারে বিশ্বাস ঈমানের জন্য মারাত্মক হুমকি। ইসলামে কুসংস্কারের কোনো স্থান নেই।

এমন কাজ, কথা ও প্রথা মানা যার কোনো বাস্তব ও ধর্মীয় ভিত্তি নেই। মানুষের তৈরি যুক্তিহীন এসব ভ্রান্ত বিশ্বাস, কথা, কাজ ও প্রথাকে সহজ বাংলায় কুসংস্কার বলা হয়। এসব কুসংস্কারে কারণে অনেকের জীবন হুমকির সম্মুখীন হয়। আবার কোথাও কুসংস্কারের কবলে জীবনহানীর ঘটনাও ঘটে। কিছু কিছু কুসংস্কার তো শিরকের পর্যায়ভূক্ত। আবার কিছু বিষয় সাধারণ বিবেক বিরোধী এবং রীতিমত হাস্যকর। মূলতঃ বাজারে ‘কি করলে কি হয়’ জাতীয় বই এসবের সরবরাহকারী। কিছু মানুষ চরম অন্ধবিশ্বাসে এগুলোকে লালন করে।

প্রচলিত ১০১ টি কুসংস্কার নিয়ে এই অ্যাপ টি সাজানো হয়েছে, আশা করি আপনাদের ভালো লাগবে, যদি আপনারা কেউ এইগুলির বাইরেও কোন কুসংস্কার জেনে থাকেন, তাহলে অবশ্যই আমাদের জানাবেন, আমরা অ্যাড করে দেয়ার চেষ্টা করবো।

Read more...

Images

Video

Share this App

About Privacy Policy Feedback Report a policy violation